IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ, আবেদন করবেন কী ভাবে?

প্রতিষ্ঠানের তরফে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। ‘ইন্দো-জার্মান সায়েন্স’-এর অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৫:০১
Share:

আইআইটি খড়্গপুর।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনেই জমা দেওয়া যাবে আনবেদনপত্র।

Advertisement

রিসার্চ অ্যাসোসিয়েট নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। ‘ইন্দো-জার্মান সায়েন্স’-এর অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি। প্রতি মাসে ৫৪ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এনভায়রমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে থাকা দরকার। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে প্রথমে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘জবস’-এ যেতে হবে। সেখান থেকে যেতে হবে ‘টেম্পোরারি পজিশন’-এ। সেখানে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সরাসরি ওই বিজ্ঞপ্তি থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। ২৩ অগস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement