IIT Bhubaneswar Recruitment 2024

আইআইটি ভুবনেশ্বরে কর্মখালি, কী ভাবে আবেদন করতে হবে? মাসিক পারিশ্রমিক কত?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) ভুবনেশ্বরের স্পন্সরড রিসার্চ অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল কনসাল্ট্যান্সির একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৩:২১
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), ভুবনেশ্বর। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) ভুবনেশ্বরের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। তাঁকে প্রতিষ্ঠানের স্পন্সরড রিসার্চ অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল কনসাল্ট্যান্সির একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

Advertisement

প্রকল্পের নাম, 'ডিজ়াইন অ্যান্ড পারফরম্যান্স ইনভেস্টিগেশন অফ লো পাওয়ার থ্রি-ফাইভ নেগেটিভ ক্যাপাসিটেন্স ফেট ফর সেন্সিং অ্যাপ্লিকেশনস'। এতে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে এক বছরের চুক্তিতে কাজ করতে হবে।

উল্লিখিত কাজের জন্য টেকনোলজি শাখায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। তবে যাঁরা সংশ্লিষ্ট বিষয়ে ইন্টিগ্রেটেড ব্যাচেলর্স-মাস্টার্স কিংবা সমতুল ডিগ্রি অর্জন করেছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। এর জন্য স্নাতকোত্তর স্তরে তাঁদের ৫৫ শতাংশের বেশি নম্বর থাকা প্রয়োজন। একই সঙ্গে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট – লেকচারশিপ (নেট - এলএস) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

Advertisement

আগ্রহীদের বয়স ২৮ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। সংশ্লিষ্ট কাজে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩৭ হাজার টাকা দেওয়া হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে একটি ফর্ম পূরণ করে আবেদন জানাতে হবে ৯ জুনের মধ্যে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement