IIT Guwahati Jobs 2024

আইআইটি গুয়াহাটিতে কর্মখালি, কোন বিভাগে চলছে নিয়োগ?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) গুয়াহাটির রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেকশনের জন্য কর্মী নিয়োগ করা হবে। ওই কাজে বহাল ব্যক্তিকে প্রতি মাসে ৩১,০০০- ৪২,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৩:৩৯
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), গুয়াহাটি। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) গুয়াহাটির তরফে কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেকশনের জন্য সিস্টেম ইঞ্জিনিয়ার প্রয়োজন। তাঁকে কাজ করতে হবে ১১ মাসের চুক্তিতে। শূন্যপদ একটি।

Advertisement

কম্পিউটার সায়েন্স কিংবা ইনফরমেশন টেকনোলজি নিয়ে ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং (বিই) কিংবা ব্যাচেলর অফ টেকনোলজি (বিটেক) ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিরা উল্লিখিত পদে কাজের সুযোগ পাবেন। তবে যাঁরা কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন এবং সফট্অয়্যার ডেভেলপমেন্ট বিভাগে যাঁদের অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁরাও আবেদনের সুযোগ পাবেন।

নিযুক্ত ব্যক্তির জাভা, এসকিউএল, মারিয়াডিবি, এইচটিএমএল, সিএসএস, পিএইচপি, জেএসপি— এই প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজগুলি নিয়ে কাজের দক্ষতা থাকা প্রয়োজন। এ ছাড়াও বেসিক হার্ডঅয়্যার অ্যান্ড নেটওয়ার্কিং নিয়ে কাজের অভিজ্ঞতাও বাঞ্ছনীয়।

Advertisement

একটি ফর্ম পূরণের মাধ্যমে আগ্রহীদের আবেদন জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। ওই ইন্টারভিউয়ের পরই সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। আবেদন গ্রহণ করা হবে ৪ জুন পর্যন্ত। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement