IIM Calcutta Recruitment 2024

আইআইএম কলকাতায় বিভিন্ন পদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

জেনারেল ম্যানেজার (আইটি) এবং ডেপুটি জেনারেল ম্যানেজার (আইটি) পদে কর্মীদের চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৬:৪৭
Share:

আইআইএম কলকাতা। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট (আইআইএম) কলকাতায় বেশ কিছু প্রশাসনিক পদে কর্মী নিয়োগ করা হবে। এ কথা জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট পদগুলিতে ‘রেগুলার’ এবং চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানে সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার, অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার, জেনারেল ম্যানেজার (আইটি) এবং ডেপুটি জেনারেল ম্যানেজার (আইটি) পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা পাঁচ। এর মধ্যে সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার এবং অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার পদে সরাসরি অথবা ডেপুটেশনের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের পর প্রথম দু’বছর ‘প্রবেশন’-এ রাখা হবে কর্মীদের। জেনারেল ম্যানেজার (আইটি) এবং ডেপুটি জেনারেল ম্যানেজার (আইটি) পদে কর্মীদের চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য নিয়োগ করা হবে।

সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার, অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার, জেনারেল ম্যানেজার (আইটি) এবং ডেপুটি জেনারেল ম্যানেজার (আইটি) পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স যথাক্রমে ৪০, ৩৫ এবং ৫০ বছরের মধ্যে হতে হবে। সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার এবং অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার পদে নিযুক্তদের বেতনক্রম হবে যথাক্রমে ৬৭,৭০০-২,০৮,৭০০ টাকা এবং ৫৬,১০০-১,৭৭,৫০০ টাকা প্রতি মাসে। অন্য দিকে, জেনারেল ম্যানেজার (আইটি) এবং ডেপুটি জেনারেল ম্যানেজার (আইটি) পদে নিযুক্তদের মাসিক পারিশ্রমিক হবে যথাক্রমে ২,৪০,০০০ টাকা এবং ১,৫০,০০০ টাকা।

Advertisement

বিভিন্ন পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তি থেকে বিশদ জানা যাবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র এবং আবেদনমূল্য বাবদ ৫০০ টাকার ডিমান্ড ড্রাফট বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। তবে সংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ কোনও অর্থ জমা দিতে হবে না। আগামী ৪ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর লিখিত পরীক্ষা বা ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement