IIIT Recruitment 2024

গবেষণার কাজে জেআরএফ নেবে আইআইআইটি কল্যাণী, কোন বিভাগে?

রাজ্য সরকারের ‘ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি’র অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি। প্রথমে এক বছর কাজের মেয়াদ, পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৪:৩২
Share:

আইআইআইটি কল্যাণী। ছবি: সংগৃহীত।

কল্যাণীর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইআইটি)-তে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

চুক্তির ভিত্তিতে জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে এই নিয়োগ। রাজ্য সরকারের ‘ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি’-এর অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি। প্রথমে এক বছর কাজের মেয়াদ, পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে। প্রথম দু’বছর প্রতি মাসে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। শেষ বছর ৩০ হাজার টাকা করে মিলবে।

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি বিষয়ে মাস্টার অফ ইলেক্ট্রনিক্স/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

Advertisement

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে আইআইআইটি কল্যাণীর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে অনলাইন এবং অফলাইন, দুই মাধ্যমেই। অনলাইনে ৩০ অগস্টের মধ্যে অফলাইনে ৩ সেপ্টেম্বরের মধ্যে জমা দিতে হবে আবেদনপত্র।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইআইটি কল্যাণীর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement