Govt Jobs in ICAR

কেন্দ্রীয় সংস্থার গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের অধীনস্থ কেন্দ্রে ইয়ং প্রফেশনাল প্রয়োজন। তাঁকে চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১৫:৩৬
Share:

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, নাগপুর। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের তরফে ইয়ং প্রফেশনাল হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। এই কাজের জন্য এক জনকে বেছে নেওয়া হবে। তাঁকে ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

প্রকল্পের নাম ‘ক্রপ ডাইভার্সিফিকেশন প্রজেক্ট’। ওই প্রকল্পে কাজের জন্য এগ্রিকালচারাল সায়েন্সেস কিংবা ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি শাখার যে কোনও বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। পদপ্রার্থীদের বয়স ২১ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে।

ওই কাজে মোট দু’বছরের জন্য নিযুক্ত ব্যক্তিকে বহাল রাখা হবে। চুক্তির নিরিখে তাঁকে কাজ করতে হবে। পারিশ্রমিক মাসে ৩০ হাজার টাকা। সংশ্লিষ্ট কাজের জন্য পদপ্রার্থীদের যোগ্যতা ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করা হবে।

Advertisement

আগ্রহীদের সরাসরি ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে। এর জন্য ওই দিন বেলা ১১টার আগে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি-সহ পৌঁছতে হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement