ICMR Recruitment 2024

আইসিএমআর অধীনস্থ সংস্থায় কর্মখালি, কী ভাবে আবেদন করতে হবে?

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তরফে প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। তাঁদের স্বল্প সময়ের জন্য একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১৪:০৯
Share:

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ট্রান্সলেশনাল ভায়রোলজি অ্যান্ড এডস রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তরফে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ ট্রান্সলেশনাল ভায়রোলজি অ্যান্ড এডস রিসার্চ ইনস্টিটিউটের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী প্রয়োজন। ওই কর্মীদের প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট এবং ল্যাব অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজ করতে হবে। মোট শূন্যপদ ন’টি।

Advertisement

নিযুক্তদের “এস্টিমেশন অফ সেরোপ্রিভালেন্স ফর হেপাটাইটিস বি অ্যান্ড সি অ্যামং অ্যাডাল্টস ইন ইন্ডিয়া: ন্যাশনাল ফ্যামিলি হেলথ সার্ভে (এনএফএইচএস-ফাইভ)” শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে।

সেরোলজি এবং মলিকিউলার বায়োলজির মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে বেছে নেওয়া হবে। তাঁদের ডেটা ম্যানেজমেন্ট, কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে দক্ষতা থাকা প্রয়োজন। মোট ছ’মাসের চুক্তিতে ওই কাজের জন্য নিযুক্তকে বহাল রাখা হবে। ওই কাজের জন্য ২৮ হাজার টাকা মাসিক পারিশ্রমিক দেওয়া হবে। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরা কাজের সুযোগ পাবেন।

Advertisement

ল্যাব অ্যাটেন্ড্যান্ট হিসাবে দ্বাদশ উত্তীর্ণ ব্যক্তিরা কাজের সুযোগ পাবেন। তাঁদের গবেষণাগারে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন। নিযুক্তদের বায়োমেডিক্যাল ওয়েস্ট ডিসপোজ়াল, স্যাম্পল প্যাকেজিং-এর কাজ করতে হবে। তাঁদের বয়স ২৫ বছরের মধ্যে হতে হবে।

আগ্রহীদের সরাসরি ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে। এর জন্য তাঁদের প্রতিষ্ঠানের ঠিকানায় ১০ জুন পৌঁছে যেতে হবে। ওই দিন জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি সঙ্গে রাখতে হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement