MEITY Govt Jobs

কেন্দ্রীয় মন্ত্রকের অধীনে কাজের সুযোগ, আবেদন করবেন কী ভাবে?

কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ বিভাগ ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনে কর্মখালি। ওই বিভাগে চুক্তির ভিত্তিতে ১৪ জনকে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৬:১৮
Share:

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় মন্ত্রকের অধীনে কাজ করার সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ বিভাগ ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনে কর্মী নিয়োগ করা হবে। ওই বিভাগে এনগেজমেন্ট ম্যানেজার হিসাবে ১৪ জনকে কাজের সুযোগ দেওয়া হবে। তাঁদের কর্মস্থল হবে কলকাতা-সহ দেশের বিভিন্ন শহর।

Advertisement

সংশ্লিষ্ট পদের জন্য টেকনোলজি শাখায় স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) ডিগ্রি রয়েছে, এমন ব্যক্তিরাও আবেদন জানাতে পারবেন। তবে, উভয় ক্ষেত্রেই কোনও সরকারি সংস্থায় অন্তত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

এই কাজের জন্য ৫৮ বছর বয়সিদের নিয়োগ করা হবে। নিযুক্তদের সংস্থার নিয়মানুসারে মাসিক পারিশ্রমিক দেওয়া হবে। তাঁদের কলকাতা, দিল্লি, চণ্ডীগড়, ভুবনেশ্বর-সহ একাধিক শহরে কাজ করতে হবে।

Advertisement

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে থাকা আবেদনের লিঙ্কে প্রবেশ করে সমস্ত তথ্য জমা দিতে হবে। ১১ জুন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। কী ভাবে প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে, সেই বিষয়ে সমস্ত তথ্য জেনে নিতে মন্ত্রকের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement