Young Professional Govt Jobs

চুক্তির ভিত্তিতে এগ্রিকালচারাল টেকনোলজি অ্যাপ্লিকেশন রিসার্চ ইনস্টিটিউটে কাজের সুযোগ

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ-এর অধীনস্থ এই সংস্থার অ্যাডমিনিস্ট্রেটিভ বিভাগের জন্য স্নাতক প্রয়োজন। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৩০ হাজার আয় করার সুযোগ পাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫২
Share:

এগ্রিকালচারাল টেকনোলজি অ্যাপ্লিকেশন রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

রাষ্ট্রায়ত্ত সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলকাতার এগ্রিকালচারাল টেকনোলজি অ্যাপ্লিকেশন রিসার্চ ইনস্টিটিউটে ইয়ং প্রফেশনাল হিসাবে স্নাতক প্রয়োজন। এই সংস্থার তরফে ওই ব্যক্তিকে প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে ৩০,০০০ টাকা দেওয়া হবে। তাঁকে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ-এর অধীনস্থ এই সংস্থায় এক বছরের জন্য কাজ করতে হবে।

Advertisement

সংস্থার তরফে আরও জানানো হয়েছে, কম্পিউটার অ্যাপ্লিকেশন, ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটার সায়েন্স, আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স, অপারেটিং সিস্টেম, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার গ্রাফিক্স— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতককে ওই কাজের জন্য বেছে নেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিকে আইটি অ্যাপ্লিকেশন, ভার্চুয়াল মিটিং প্ল্যাটফর্ম-সহ কম্পিউটারে বিভিন্ন সফটঅয়্যার ব্যবহারের কৌশল সম্পর্কে ওয়াকিবহাল থাকতে হবে।

নিয়োগে আগ্রহী ব্যক্তির বয়স ২১ থেকে ৪৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩০,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। তাঁকে সংস্থার অ্যাডমিনিস্ট্রেটিভ বিভাগের জন্য নিয়োগ করা হবে। চুক্তির নিরিখে ওই বিভাগেই ইয়ং প্রফেশনাল হিসাবে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে।

Advertisement

উল্লিখিত বিভাগে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ইন্টারভিউয়ের জন্য তাঁদের সংস্থার সল্টলেকের দফতরে উপস্থিত থাকতে হবে। ৮ মার্চ সকাল ১১টা থেকে শুরু হবে ইন্টারভিউ। ওই দিন জীবনপঞ্জি, বয়স এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র-সহ অন্যান্য গুরুত্বপূর্ণ নথি সঙ্গে রাখতে হবে। এই বিষয়ে বিশদে জানতে সংস্থার তরফে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement