JRF recruitment 2024

জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন রাজ্যের বিশ্ববিদ্যালয়ে, কারা আবেদন করতে পারবেন?

কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজির অর্থানুকূল্যে একটি প্রকল্পে গবেষণার কাজ চলছে। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের তরফে ওই প্রকল্পের জন্যই সংশ্লিষ্ট পদে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তি প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০৪
Share:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ হেল্‌থ সায়েন্স-এর একটি গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের তরফে জুনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। নিযুক্তকে একটি বিশেষ গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজির তরফে ওই প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে। মোট এক বছর ছ’মাসের জন্য ওই প্রকল্পে কাজ করতে হবে।

এই পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাইক্রোবায়োলজি, জীবনবিজ্ঞান, বায়োটেকনোলজিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকলে, তবেই আবেদন গ্রহণ করা হবে। তবে, উল্লিখিত কাজের জন্য আবেদনকারীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। নিযুক্তকে প্রতি মাসে ৪৫,৮৮০ টাকা ফেলোশিপ বাবদ দেওয়া হবে।

Advertisement

ইন্টারভিউয়ের মাধ্যমে ওই পদের জন্য উপযুক্ত ব্যক্তিকে বেছে নেওয়া হবে। ২৭ ফেব্রুয়ারি ইন্টারভিউ নেওয়া হবে। তার আগে ২৬ ফেব্রুয়ারির মধ্যে ইমেল মারফত আবেদনপত্র পাঠাতে হবে। ওই আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি এবং কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য এবং শর্তাবলি জানতে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement