Research Associate Jobs 2024

যাদবপুরের কেন্দ্রীয় সংস্থায় রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন, কারা আবেদন করবেন?

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স-এর স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেস-এ কর্মখালি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৭
Share:

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। ছবি: সংগৃহীত।

যাদবপুরের কেন্দ্রীয় সংস্থায় কর্মখালি। এই মর্মে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স-এর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সংস্থায় রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই কাজের জন্য এক জন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

Advertisement

মাইক্রোবায়োলজি, বায়োলজি, বায়োকেমিস্ট্রি— উল্লিখিত বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিরা উল্লিখিত পদে কাজের জন্য আবেদন করতে পারবেন। তবে, তাঁদের সেল কালচার, অ্যান্টিব্যাক্টেরিয়াল স্টাডিজ় নিয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে মোট এক বছরের চুক্তিতে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-র অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। পরবর্তীতে ওই চুক্তির মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। এসইআরবি-র নিয়মানুসারেই নিযুক্ত ব্যক্তিকে মাসিক পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

ইমেল মারফত আগ্রহীদের আবেদন গ্রহণ করা হবে। জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি ওই আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। ২৯ সেপ্টেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট পদে আবেদন গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement