JRF Recruitment 2024

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, কোন বিভাগে?

প্রথমে দু’বছর থাকবে গবেষণা প্রকল্পে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৬:০২
Share:

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে দিচ্ছে ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনে জমা দিতে হবে আবেদনপত্র।

Advertisement

প্রতিষ্ঠানের তরফে স্কুল অফ ফিজ়িক্সে জুনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। প্রতি মাসে ৩৫ হাজার টাকা করে ফেলোশিপ দেওয়া হবে। প্রথমে দু’বছর হবে গবেষণা প্রকল্পে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বেসিক সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ হওয়া চাই। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

অনলাইনে জমা দেওয়া যাবে আবেদনপত্র। তার জন্য প্রার্থীকে প্রথমে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। ২ সেপ্টেম্বর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement