ICAR CIFRI Recruitment 2024

সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউটে কর্মখালি, কারা আবেদন করবেন?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের গুয়াহাটির কার্যালয়ে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী বেছে নেওয়া হবে। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৪২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৪:৪৬
Share:

প্রতীকী চিত্র।

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের কার্যালয়ে কর্মী প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে জানানো হয়েছে, ইন্টারভিউয়ের মাধ্যমে ইয়ং প্রফেশনাল হিসাবে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ওই কাজের জন্য বেছে নেওয়া হবে এক জনকে।

Advertisement

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্রের আঞ্চলিক অফিসের নাম সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউট। ওই কার্যালয়ের গুয়াহাটি কেন্দ্রের একটি গবেষণা প্রকল্পের জন্য এক জন ইয়ং প্রফেশনাল প্রয়োজন।

সংশ্লিষ্ট কাজের জন্য জ়ুলজি, ইন্ডাস্ট্রিয়াল ফিশারিজ়, ফিশারিজ় সায়েন্স বিষয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিধারীকে বেছে নেওয়া হবে। তবে পদপ্রার্থীদের ফিশ ব্রিডিং অ্যান্ড কালচার নিয়ে স্নাতকোত্তর পর্বে স্পেশালাইজ়েশন থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে।

Advertisement

এই প্রকল্পে কাজের জন্য ইয়ং প্রফেশনাল বাছাইয়ের প্রয়োজনে পদপ্রার্থীদের একটি ইন্টারভিউ দিতে হবে। তার মাধ্যমে তাঁদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ২১ থেকে ৪৫ বছরের মধ্যে। নিযুক্তদের ‘অর্নামেন্টাল ফিশ ব্রিডিং অ্যান্ড কালচার’ শীর্ষক গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

আগ্রহীদের ইমেল মারফত বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা, জীবনপঞ্জির মতো গুরুত্বপূর্ণ নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ২৪ মে পর্যন্ত। এর পরে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ হবে আগামী ২৮ মে সকাল ১০টা থেকে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement