IIT Guwahati Recruitment 2024

আইআইটি গুয়াহাটিতে কাজের সুযোগ, ইন্টারভিউয়ের মাধ্যমে হবে যোগ্যতা যাচাই

প্রতিষ্ঠানের ডিজ়াইন বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। ওই কাজের জন্য প্রতি মাসে ২০ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৬:১৩
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), গুয়াহাটি। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) গুয়াহাটির ডিজ়াইন বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য সিনিয়র প্রজেক্ট টেকনিশিয়ান প্রয়োজন।

Advertisement

ওই কাজের জন্য মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং কিংবা প্লাস্টিক টেকনোলজিতে ডিপ্লোমা করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। তবে তাঁদের ডিপ্লোমায় ৬০ শতাংশের বেশি নম্বর থাকা প্রয়োজন। একই সঙ্গে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

এ ক্ষেত্রে পদপ্রার্থীদের ডিজিটাল ফ্যাব্রিকেশন, থ্রি ডি প্রিন্টিং, থ্রি ডি স্ক্যানিং, প্লাস্টিক প্রসেসিং নিয়ে কাজের দক্ষতা থাকতে হবে। এ ছাড়াও সিএনসি মেশিন এবং ক্যাড মডেলিং নিয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

Advertisement

সিনিয়র প্রজেক্ট টেকনিশিয়ান হিসাবে নিযুক্ত ব্যক্তিকে ২০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। ওই কাজে সংশ্লিষ্ট ব্যক্তিকে ১১ মাসের জন্য বহাল রাখা হবে। এই কাজটি করতে আগ্রহীরা অনলাইনে একটি ফর্ম পূরণের মাধ্যমে আবেদনপত্র জমা দিতে পারবেন। ফর্মটির লিঙ্ক প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেওয়া রয়েছে।

আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ২৩ মে। বাছাই করা প্রার্থীদের অনলাইনে ইন্টারভিউ নেওয়া হবে আগামী ২৮ মে। ইমেল মারফত ইন্টারভিউয়ে কী ভাবে যোগদান করতে হবে, সেই সম্পর্কিত তথ্য জানিয়ে দেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement