IISER Kolkata Recruitment

আইআইএসইআর কলকাতায় জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কী ভাবে আবেদন করবেন?

নির্দিষ্ট সময়ের চুক্তিতে নিযুক্ত ব্যক্তিকে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে। প্রতি মাসে পারিশ্রমিক ৩৭ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৪:৩৫
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতায় কর্মখালি। সংশ্লিষ্ট সংস্থায় কাজের জন্য স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। সংস্থার তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এই বিষয়ে বিশদ তথ্য রয়েছে। তাতে, জানানো হয়েছে একটি শূন্যপদে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

Advertisement

সংস্থার বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। ওই কাজে লাইফ সায়েন্সেস শাখার কোনও বিষয় কিংবা রসায়ন, জীববিজ্ঞান, বায়োকেমিস্ট্রির মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নকে নেওয়া হবে।

ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) এবং গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট)-এর মতো সর্বভারতীয় পরীক্ষায় উত্তীর্ণ ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। প্রোটিন বায়োকেমিস্ট্রি, মলিকিউলার বায়োলজি নিয়ে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এই কাজের জন্য তাঁকে প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। আবেদনের জন্য বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে।

Advertisement

আগ্রহীদের ইমেল মারফত ২০ অক্টোবরের আগে আবেদনপত্র পাঠাতে হবে। সঙ্গে জমা দিতে হবে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement