JRF Jobs 2024

ডিআরডিও অধীনস্থ প্রতিষ্ঠানে কর্মখালি, কারা আবেদন করবেন?

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-এর অধীনস্থ প্রতিষ্ঠানের অ্যাপ্লায়েড ফিজ়িক্স বিভাগে কর্মী প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৪:২১
Share:

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-এর ডিফেন্স ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড টেকনোলজিতে জুনিয়র রিসার্চ ফেলো এবং সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে তিন জনকে নিয়োগ করা হবে।

Advertisement

পদার্থবিদ্যা, ইলেক্ট্রনিক্স সায়েন্স, অ্যাপ্লায়েড ফিজ়িক্সে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরা জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ পাবেন। তবে, এ ক্ষেত্রে তাঁদের গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) কিংবা ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। অনূর্ধ্ব ২৮ বছর বয়সিরা উল্লিখিত পদে সুযোগ পাবেন। কাজের জন্য প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

পদার্থবিদ্যা, ইলেক্ট্রনিক্স সায়েন্স, অ্যাপ্লায়েড ফিজ়িক্সে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন প্রার্থীরা সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ পাবেন। তবে সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তাঁদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। এর জন্য প্রতি মাসে পারিশ্রমিক ৪২ হাজার টাকা।

Advertisement

দু’বছরের চুক্তিতে কাজ করতে হবে নিযুক্তদের। আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। ২১ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে। ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement