HCSL Recruitment 2024

হুগলি কোচিন শিপইয়ার্ড লিমিটেডে স্নাতকদের কাজের সুযোগ, কোন কোন বিভাগে চলছে নিয়োগ?

নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে নিযুক্তদের কাজ করতে হবে। মোট শূন্যপদ ছ’টি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৯:৩০
Share:

হুগলি কোচিন শিপইয়ার্ড লিমিটেড। ছবি: সংগৃহীত।

হুগলি কোচিন শিপইয়ার্ড লিমিটেডে কর্মখালি। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে কর্মী প্রয়োজন। নিয়োগ করা হবে ছ’জনকে। তাঁদের চুক্তির নিরিখে নির্দিষ্ট সময়ের জন্য কাজ করতে হবে।

Advertisement

উল্লিখিত বিভাগে কাজের জন্য স্নাতকদের বেছে নেওয়া হবে। বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন, কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে স্নাতক হলে ভাল। তবে ফাইন আর্টস এবং পারফর্মিং আর্টস ছাড়া অন্য যে কোনও কলা শাখার স্নাতকরাও আবেদন করতে পারবেন। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা আছে, এমন ব্যক্তিদেরও নিয়োগ করা হবে।

তবে স্নাতক স্তরে কিংবা ডিপ্লোমার ক্ষেত্রে চূড়ান্ত পরীক্ষার নম্বর ৬০ শতাংশ কিংবা তার বেশি হতে হবে। এসএপি, এমএস প্রজেক্ট, এমএস অফিসের মতো অ্যাপ্লিকেশন ব্যবহার করার দক্ষতা এবং শিপইয়ার্ড কিংবা ওই ধরনের সংস্থায় আগে অন্তত দু'বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। অনূর্ধ্ব ৩০ বছর বয়সিরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন।

Advertisement

মোট তিন বছরের চুক্তিতে নিযুক্ত ব্যক্তিদের পদে বহাল রাখা হবে। কাজের জন্য প্রতি মাসে ২৪ হাজার ৪০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। তবে দ্বিতীয় বছরে ২৫ হাজার ১০০ টাকা এবং তৃতীয় বছরে ২৫ হাজার ৯০০ টাকা করে মাসিক পারিশ্রমিক ধার্য করা হয়েছে। পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। মোট দু’টি পরীক্ষা দিতে হবে। পরীক্ষায় উত্তীর্ণদের চূড়ান্ত পদের জন্য বাছাই করা হবে।

ইমেল মারফত আগ্রহীদের আবেদন জানাতে হবে। আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে সরকারি পরিচয় পত্র, বয়স এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র ও কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র। আবেদন ৩১ অগস্ট পর্যন্ত গ্রহণ করা হবে। আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement