ICAR Recruitment 2024

উদ্ভিদবিদ্যায় স্নাতক? রাষ্ট্রায়ত্ত সংস্থায় মিলবে কাজের সুযোগ

নিযুক্ত ব্যক্তির বয়স ২১ থেকে ৫০ বছরের মধ্যে হতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৬
Share:

ন্যাশনাল রাইস রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এ কর্মখালি। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সায়েন্টিফিক অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট / ফিল্ড ওয়ার্কার পদে কর্মী নিয়োগ করা হবে। ওই কাজের জন্য উদ্ভিদবিদ্যা, প্রাণিবিদ্যা কিংবা জৈবপ্রযুক্তি (বায়েটকনোলজি) বিষয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। শূন্যপদ একটি।

Advertisement

নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের অধীনস্থ ন্যাশনাল রাইস রিসার্চ ইনস্টিটিউটের একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। কাজের জন্য তাঁকে প্রতি মাসে ১৮ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। ৪ মার্চ, ২০২৫ পর্যন্ত উল্লিখিত কাজে চুক্তির নিরিখে বহাল থাকতে হবে।

আগ্রহীদের বয়স ২১ থেকে ৫০ বছরের মধ্যে হতে হবে। তাঁদের গবেষণাগারে এবং কৃষি সম্পর্কিত বিষয় নিয়ে আগে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে আগ্রহীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

Advertisement

প্রতিষ্ঠানের নির্দেশিকা মোতাবেক জীবনপঞ্জি এবং আবেদনপত্র তৈরি করে ইন্টারভিউ দেওয়ার জন্য উপস্থিত থাকতে হবে। ৯ অক্টোবর ওই ইন্টারভিউ নেওয়া হবে। সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিকে কী কী কাজ করতে হবে, এই বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement