DYSL-Al Recruitment 2024

ডিআরডিও অধীনস্থ সংস্থায় কর্মী নিয়োগ, নেট উত্তীর্ণদের জন্য কাজের সুযোগ

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের অধীনস্থ ইয়ং সায়েন্টিস্ট ল্যাবরেটরি— আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স-এ কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদের জন্য নেট উত্তীর্ণ প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৩:৪৬
Share:

প্রতীকী চিত্র।

ডিআরডিও-র অধীনস্থ গবেষণাগারে নেট উত্তীর্ণদের কাজের সুযোগ। এই মর্মে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের অধীনস্থ ইয়ং সায়েন্টিস্ট ল্যাবরেটরি— আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স-এর তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র রিসার্চ ফেলো পদে কর্মী প্রয়োজন।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো পদে ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদের জন্য উল্লিখিত বিষয়ে স্নাতকদের আবেদনও গ্রহণ করা হবে। তবে, তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) অথবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। এ ক্ষেত্রে নেট উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে। মোট শূন্যপদ দু’টি।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। ওই পদে কর্মরত ব্যক্তিরা প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন। প্রাথমিক ভাবে দু’বছরের জন্য ওই পদে কাজ করতে হবে। পরে কাজের ভিত্তিতে পদের মেয়াদ বৃদ্ধি হলেও হতে পারে।

Advertisement

আগ্রহী প্রার্থীদের ডাকযোগে কিংবা ইমেল মারফত আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের নথি জমা দিতে হবে। সংশ্লিষ্ট পদের জন্য ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে সংশ্লিষ্ট গবেষণাগারের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement