IISER Kolkata Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় স্পেস ওয়েদার সংক্রান্ত প্রকল্পে কাজের সুযোগ, আবেদনের শেষ দিন কবে?

প্রতিষ্ঠানের তরফে সেন্টার অফ এক্সিল্যান্স ইন স্পেস সায়েন্সেস ইন্ডিয়াতে প্রজেক্ট সায়েন্টিস্ট পদে নিয়োগ করা হবে। স্পেস ওয়েদার সংক্রান্ত বিষয়ে পিএইচডি করেছেন, এমন ব্যক্তিদের উল্লিখিত পদে প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৫:০১
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে নিয়োগ করা হবে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই প্রতিষ্ঠানের তরফে সেন্টার অফ এক্সিল্যান্স ইন স্পেস সায়েন্সেস ইন্ডিয়াতে প্রজেক্ট সায়েন্টিস্ট পদে কর্মী প্রয়োজন।

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্পেস ওয়েদার সংক্রান্ত বিষয়ে পিএইচডি করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের স্পেস ওয়েদার ফোরকাস্টিং টুল ব্যবহার করে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ছাড়াও সংশ্লিষ্ট বিষয়ে পদপ্রার্থীদের থিসিস প্রকাশিত হতে হবে। ওই প্রার্থীদের স্যাটেলাইট ডেটা অ্যানালিসিস, কম্পিউটেশনাল মডেলিং সংক্রান্ত বিষয়ে কাজের দক্ষতা থাকা প্রয়োজন।

প্রাথমিক স্তরে একটি কমিটির মাধ্যমে পদপ্রার্থীদের বাছাই করে নেওয়া হবে। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে চূড়ান্ত পদের জন্য কর্মী বেছে নিয়ে তাঁদের নিয়োগ করা হবে। প্রতি মাসে প্রজেক্ট সায়েন্টিস্ট পদে কর্মরত ব্যক্তিদের ৫৬,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। আগ্রহীদের অনলাইনে ছবি, জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের অভিজ্ঞতা-সহ আনুষঙ্গিক নথি পাঠাতে হবে।

Advertisement

এই মর্মে প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগ-বিজ্ঞপ্তিতে একটি ইমেল আইডিও উল্লেখ করা হয়েছে। ওই ইমেল আইডিতে সমস্ত নথি পিডিএফ ফরম্যাটে জমা দিতে হবে। আবেদন পাঠাতে হবে ১০ ফেব্রুয়ারির মধ্যে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে আগ্রহীদের ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতা দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement