DIC Recruitment 2024

লিগ্যাল অফিসার নিয়োগ করবে ডিআইসি, আবেদন করবেন কী ভাবে?

লিগ্যাল অফিসার নিয়োগ করা হবে অভিযোগ আপিল কমিটিতে। চুক্তির ভিত্তিতে এক বছর কাজ করতে হবে। যদিও প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৭:৩৩
Share:

প্রতীকী ছবি।

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থায় কাজ করতে চান? ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি মন্ত্রকের ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশন দিচ্ছে কাজের সুযোগ। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনেই জমা দেওয়া যাবে আবেদনপত্র। কর্মস্থল দিল্লি। যদিও পরে তা পরিবর্তন হতে পারে।

Advertisement

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, লিগ্যাল অফিসার নিয়োগ করা হবে অভিযোগ আপিল কমিটিতে। চুক্তির ভিত্তিতে এক বছর কাজ করতে হবে। যদিও প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বৃদ্ধি হতে পারে। সংশ্লিষ্ট পদে বার্ষিক বেতন ১২ থেকে ১৫ লক্ষ টাকা।

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এলএলবি উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট বিভাগে অন্তত পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজির বিষয়ে জানা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

Advertisement

আবেদন করবেন কী ভাবে?

ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটে ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। এর পর তাতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৩ নভেম্বর ২০২৪।

এই সংক্রান্ত সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানতে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটটি দেখতে পারেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement