Govt Job Vacancy in DIC 2024

কেন্দ্রীয় গবেষণাগারে প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

সেন্টার ফর মেটিরিয়ালস ফর ইলেক্ট্রনিক্স টেকনোলজিতে প্রজেক্ট অ্যাসোসিয়েট-এর জন্য আবেদন গ্রহণ করবে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশন। এই মর্মে সম্প্রতি প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ৩১,০০০ টাকা দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৬:৫৫
Share:

প্রতীকী চিত্র।

সেন্টার ফর মেটিরিয়ালস ফর ইলেক্ট্রনিক্স টেকনোলজিতে কর্মী প্রয়োজন। এই মর্মে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অর্থানুকূল্যে একটি প্রকল্পে গবেষণার কাজ চলছে। ওই প্রকল্পের জন্য এক জন প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন।

Advertisement

তাঁকে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশনে স্নাতক হতে হবে। এ ছাড়াও পদার্থবিদ্যা বা মেটিরিয়াল সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। তবে উভয় ক্ষেত্রেই ৬০ শতাংশের বেশি নম্বর থাকা বাঞ্ছনীয়।

আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। নিয়োগের ক্ষেত্রে ন্যাশনাল এলিজিবিলিট টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত প্রকল্পের মেয়াদ অনুযায়ী, ওই কাজে ১৯ জুলাই, ২০২৬ পর্যন্ত বহাল থাকতে হবে।

Advertisement

আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্মটি পূরণ করে তার সঙ্গে জীবনপঞ্জি এবং অন্যান্য আনুষঙ্গিক নথি পাঠাতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ১৫ এপ্রিল। নির্ধারিত দিনের পর আর কোনও আবেদন গ্রহণ করা হবে। এই বিষয়ে সবিস্তার জেনে নিতে হলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement