DOT Recruitment 2024

কেন্দ্রের টেলিকমিউনিকেশন বিভাগে ইন্টার্নশিপের সুযোগ, কতগুলি শূন্য পদ রয়েছে?

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিক হবে সাড়ে ৭ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৮:৪৯
Share:

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রকের টেলিকমিউনিকেশন বিভাগ (ডট)-এ রয়েছে কাজের সুযোগ। দু’দিন আগে এ কথা জানানো হয়েছে বিজ্ঞপ্তির মাধ্যমে। তাতে বলা হয়েছে, সংশ্লিষ্ট বিভাগে প্রশিক্ষণ দেওয়া হবে প্রার্থীদের। কলেজ পড়ুয়ারাই কাজের সুযোগ পাবেন। আগ্রহীদের আবেদন জানাতে হবে অনলাইনে।

Advertisement

কেন্দ্রের টেলিকমিউনিকেশন বিভাগের এনসিসিএস (ন্যাশনাল সেন্টার ফর কমিউনিকেশন সিকিউরিটি) ইন্টার্ন পদে হবে এই নিয়োগ। ক্যাটাগরি ১ এবং ক্যাটাগরি ২-এর দু’টি বিভাগে তাঁদের নিয়োগ করা হবে। মোট শূন্য পদ রয়েছে ১৭টি। ক্যাটাগরি ১-এ নিযুক্ত ইন্টার্নদের কাজের মেয়াদ দু’মাস। অন্য দিকে, ক্যাটাগরি ২-তে নিযুক্তদের প্রশিক্ষণ চলবে ছ’মাস থেকে এক বছর পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের বয়সসীমার কথা উল্লেখ করা হয়নি। তবে আবেদন করতে হলে ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত ক্ষেত্রে বিভিন্ন বিষয়ে স্নাতক স্তরে পাঠরত বা স্নাতকোত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিক হবে সাড়ে ৭ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে দেওয়া ফরম্যাট অনুসারে আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৫ জুন আবেদনের শেষ তারিখ। এই বিষয়ে আরও জানতে কেন্দ্রীয় মন্ত্রকের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement