CSIR Jobs 2024

আরাবল্লী বায়োডায়ভার্সিটি পার্ক নিয়ে গবেষণার সুযোগ, কর্মখালি দিল্লির দফতরে

কাউন্সিল ফর সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের তরফে প্রজেক্ট অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। এই কাজের জন্য মাসিক পারিশ্রমিক মিলবে ৩৫ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৪:২৬
Share:

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক কিংবা এনভায়রনমেন্টাল সায়েন্সে বিষয়ে মাস্টার অফ সায়েন্স (এমএসসি) সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে সংশ্লিষ্ট কাজের জন্য বেছে নেওয়া হবে। মোট দু’বছরের চুক্তির নিরিখে উল্লিখিত কাজে বহাল থাকতে হবে। পদপ্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে।

Advertisement

কেন্দ্রীয় সংস্থার তরফে কর্মী নিয়োগ। এই মর্মে কাউন্সিল ফর সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে একজন ব্য়ক্তিকে নিয়োগ করা হবে। তাঁকে ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটের আরাবল্লী বায়োডায়ভার্সিটি পার্ক সম্পর্কিত গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হয়েছেন, এমন ব্য়ক্তিকে কাজের জন্য পারিশ্রমিক হিসাবে ৩৫ হাজার টাকা দেওয়া হবে। তবে কোনও সর্বভারতীয় পরীক্ষায় উত্তীর্ণ হননি, এমন কোনও প্রার্থীকে নিয়োগ করা হলে, তাঁকে পারিশ্রমিক হিসাবে ২৮ হাজার টাকা দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিকে তথ্য সংগ্রহের জন্য ফিল্ড ভিজ়িট, সার্ভে, ডেটা অ্যানালিসিসের কাজ করতে হবে।

Advertisement

ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে। এর জন্য তাঁদের একটি ছবি, আধার কার্ড, দশম এবং দ্বাদশ শ্রেণি, স্নাতক এবং স্নাতকোত্তর স্তরের মার্কশিট এবং শংসাপত্র-সহ অন্যান্য নথি নিয়ে ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটের দিল্লির দফতরে উপস্থিত হতে হবে। এই বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement