CSIR Govt Jobs 2024

যাদবপুরের কেন্দ্রীয় সংস্থায় গবেষক প্রয়োজন, কী ভাবে আবেদন করবেন?

একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েটদের নিয়োগ করা হবে। ওই কাজের জন্য মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৬:১৪
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজি। ছবি: সংগৃহীত।

কলকাতার কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কাজের সুযোগ। কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের (সিএসআইআর) তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বিশদ তথ্য পেশ করা হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের যাদবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজির একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই কাজে মোট দু’জনকে নিয়োগ করা হবে।

Advertisement

রসায়নে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা উল্লিখিত পদে কাজের জন্য আবেদন করতে পারবেন। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরা কাজের সুযোগ পাবেন। প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

প্রার্থীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। কাজ করতে হবে নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে। পরবর্তী কালে কাজের নিরিখে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। ইন্টারভিউ নেওয়া হবে ২৩ অক্টোবর।

Advertisement

প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র নিয়ে সরাসরি ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে। এই বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement