CSIR Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর নাগপুরের দফতরে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৬:০০
Share:

প্রতীকী চিত্র।

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এ কর্মী প্রয়োজন। ওই সংস্থার নাগপুরের দফতরে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট কাজের জন্য দু’জনকে নিয়োগ করা হবে।

Advertisement

উল্লিখিত কাজে এনভায়রনমেন্টাল সায়েন্সেস বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তবে এনভায়রনমেন্টাল, কেমিক্যাল, মেকানিক্যাল, সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরাও উল্লিখিত পদে কাজের জন্য আবেদন করতে পারবেন।

সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে পদপ্রার্থীদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে এবং তাঁদের চার বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। প্রজেক্ট অ্যাসোসিয়েট-এর ক্ষেত্রে দু’বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে এবং বয়স ৩৫ বছর কিংবা তার কম, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। সাম্মানিক হিসাবে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েটকে প্রতি মাসে ৪২ হাজার টাকা এবং প্রজেক্ট অ্যাসোসিয়েটকে মাসে ৩৫ হাজার টাকা দেওয়া হবে।

Advertisement

অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তার আগে ১৭ সেপ্টেম্বরের মধ্যে সংস্থার নাগপুরের ঠিকানায় জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত আরও কী কী শর্তাবলি রয়েছে, বিশদ জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement