Apprenticeship Recruitment 2024

কোচিন শিপইয়ার্ড লিমিটেডে ৩০০-র বেশি শিক্ষানবিশ প্রয়োজন, কারা পাবেন কাজের সুযোগ?

বিভিন্ন ট্রেডে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ চলাকালীন আট থেকে ন’হাজার টাকা ভাতা হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৫:৩৬
Share:

কোচিন শিপইয়ার্ড লিমিটেড। ছবি: সংগৃহীত।

কোচিন শিপইয়ার্ড লিমিটেডে কর্মী প্রয়োজন। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে মোট ৩০৭ জনকে নিয়োগ করা হবে। দশম উত্তীর্ণ হয়েছেন, এমন ব্যক্তিরা ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই) ট্রেনি হিসাবে প্রশিক্ষণ নিতে পারবেন। পাশাপাশি, বৃত্তিমূলক শাখায় দ্বাদশ উত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীরা টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস হিসাবে প্রশিক্ষণ পাবেন। তবে, দশম উত্তীর্ণদের আইটিআই শংসাপত্র থাকতে হবে।

Advertisement

যে সমস্ত ট্রেডে নিযুক্তদের প্রশিক্ষণ দেওয়া হবে, সেগুলি হল— ইলেক্ট্রিশিয়ান, ফিটার, ওয়েল্ডার, মেকানিক মোটর ভেহিক্যাল, কার্পেন্টার, মেকানিস্ট, মেরিন ফিটার, অ্যাকাউন্টিং অ্যান্ড ট্যাক্সেশন, বেসিক নার্সিং, ক্রাফট বেকার, ফুড অ্যান্ড রেস্তরাঁ ম্যানেজমেন্ট। এ ক্ষেত্রে প্রার্থীদের বয়স ১৮ বছরের ঊর্ধ্বে হওয়া প্রয়োজন।

মোট এক বছরের জন্য তাঁদের প্রশিক্ষণ দেওয়া হবে। দশম কিংবা দ্বাদশের পরীক্ষায় প্রাপ্ত নম্বরের নিরিখে প্রার্থীদের বেছে নেওয়া হবে। প্রশিক্ষণ চলাকালীন প্রতি মাসে নিযুক্তদের আট থেকে ন’হাজার টাকা ভাতা হিসাবে দেওয়া হবে। উল্লেখ্য, শিক্ষানবিশদের প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সদর দফতর কেরলে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের আবেদনের জন্য আলাদা করে কোনও ফি জমা দিতে হবে না। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশিকা মোতাবেক আবেদন জমা দিতে হবে। ২৩ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement