BIS Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসে কর্মখালি, শূন্যপদ ক’টি?

নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৭০ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪০
Share:

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস। সংগৃহীত ছবি।

কেন্দ্রের উপভোক্তা বিষয়ক মন্ত্রকের অধীনস্থ সংস্থা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)-এ কর্মখালি। সম্প্রতি এই মর্মে সংস্থার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, ইঞ্জিনিয়ারিং বা সায়েন্সে ডিগ্রিধারীরা কাজের সুযোগ পাবেন। এর জন্য অনলাইনেই আগ্রহীদের থেকে আবেদন গ্রহণ করা হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় ইয়ং প্রফেশনাল পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। সংস্থায় নিযুক্তদের ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেশন বিভাগে কাজের সুযোগ মিলবে।

ইয়ং প্রফেশনাল পদে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৭০ হাজার টাকা।

Advertisement

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান বা ইঞ্জিনিয়ারিংয়ের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। সঙ্গে এমবিএ ডিগ্রি বা মার্কেটিং/ সেলস, রিটেল ম্যানেজমেন্ট, লজিস্টিক্স অ্যান্ড সাপ্লাই ম্যানেজমেন্ট, অপারেশন্স ম্যানেজমেন্টে সমতুল ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি মার্কেটিং ক্ষেত্রে ন্যূনতম দু’বছর কাজের অভিজ্ঞতা থাকাও জরুরি। যাঁদের ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেশন সংক্রান্ত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আগামী ৭ অক্টোবর আবেদনের শেষ দিন। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement