Bose Institute Recruitment 2023

বসু বিজ্ঞান মন্দিরে প্রোজেক্ট অ্যাসোসিয়েট নেবে, দিতে হবে ইন্টারভিউ

প্রথমে এক বছর থাকবে কাজের মেয়াদ। পরে, প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১৮:১২
Share:

বোস ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

বসু বিজ্ঞান মন্দির বা বোস ইনস্টিটিউটে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

প্রোজেক্ট অ্যাসোসিয়েট ১ নেওয়া হবে। সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-র একটি প্রোজেক্টে কাজের জন্য নেওয়া হবে এই পদে। বসু বিজ্ঞান মন্দিরের বায়োলজিক্যাল সায়েন্সেসের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। প্রথমে এক বছর থাকবে কাজের মেয়াদ। পরে, প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে।

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বোটানি/ বায়োটেকনোলজি/ লাইফ সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। যদি গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ থাকে তা হলে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। প্রতি মাসে ৩১ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement

ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ১ অগস্ট সকাল সাড়ে ১১টা থেকে শুরু হবে ইন্টারভিউ। আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় যেতে হবে ১ অগস্ট।

ঠিকানা এবং প্রয়োজনীয় কী কী নথি লাগবে জানতে হলে প্রার্থীকে প্রথমে বসু বিজ্ঞান মন্দিরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ারে’ গেলেই সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখান থেকেই বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে পারবেন প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement