IACS Kolkata Recruitment 2024

পিএইচডি সম্পূর্ণ করেছেন? যাদবপুর আইএসিএস কেন্দ্রে কাজের সুযোগ রয়েছে

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের স্কুল অফ ফিজ়িক্যাল সায়েন্সস-এর একটি গবেষণা প্রকল্পে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ১০:৩৯
Share:

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় প্রতিষ্ঠানের যাদবপুরের দফতরে কাজের সুযোগ। ওই কাজের জন্য পদার্থবিদ্যায় পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন কাউকে নিয়োগ করা হবে। এ বিষয়ে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের স্কুল অফ ফিজ়িক্যাল সায়েন্সস-এর একটি গবেষণা প্রকল্পে চুক্তির ভিত্তিতে রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তির আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

এক জনকেই ওই কাজে যোগদান করার সুযোগ দেওয়া হবে। তবে যাঁরা পিএইচডি থিসিস জমা দিয়েছেন, তাঁরাও রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে আবেদন জানাতে পারবেন। নিযুক্ত ব্যক্তিকে ‘পার্টিকল ফিজ়িক্স ফেনমোলজি অ্যান্ড অ্যাস্ট্রো-পার্টিকল ফিজ়িক্স’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে।

নিযুক্ত ব্যক্তির মাসিক ফেলোশিপ হবে ৫৮ হাজার টাকা। মোট দু’বছরের জন্য ওই বিভাগে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। আগ্রহীদের ইমেল মারফত আবেদন জমা দিতে হবে। ইমেলের সাবজেক্টে “অ্যাপ্লিকেশন ফর আর-এ পজিশন ফলোড বাই দি অ্যাডভার্টাইজ়মেন্ট নাম্বার” শীর্ষক লেখাটি উল্লেখ থাকতে হবে।

Advertisement

আবেদনের জন্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেওয়া ইমেল অ্যাড্রেসে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ৯ জুলাই পর্যন্ত। বাছাই করা প্রার্থীদের অফলাইন কিংবা অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement