IISER Kolkata Recruitment 2024

কৃত্রিম মেধা সম্পর্কিত প্রকল্পে স্নাতকদের কাজের সুযোগ, কর্মস্থল হবে কলকাতার দফতর

কম্পিউটার সায়েন্স, ডেটা সায়েন্স, কৃত্রিম মেধা বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৬:০৫
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কম্পিউটার সায়েন্স, ডেটা সায়েন্স, কৃত্রিম মেধা বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। ওই কাজে নিযুক্ত ব্যক্তিকে কৃত্রিম মেধা এবং মেশিন ল্যাঙ্গোয়েজ ব্যবহারের বিষয়ে গবেষণামূলক কাজ করতে হবে। শূন্যপদ একটি।

Advertisement

তাঁকে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতার কম্পিউটেশনাল অ্যান্ড ডেটা সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। ওই কাজের জন্য স্নাতকদের নিয়োগ করা হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

যে প্রকল্পে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে, তার নাম,‘ন্যায়কোষ: মাল্টিলিঙ্গুয়াল রিসোর্সেস ফর এআই বেসড লিগাল অ্যানালিটিক্স।’। সংশ্লিষ্ট প্রকল্পে আর্থিক অনুদান দিয়েছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি)। কাজের জন্য ৩১ হাজার টাকা পারিশ্রমিক এবং আরও ২৪ শতাংশ হাউজ় রেন্ট অ্যালাউয়েন্স (এইচআরএ) দেওয়া হবে। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরা আবেদন জানাতে পারবেন।

Advertisement

৩১ জুলাইয়ের আগে ইমেল মারফত আবেদন জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। সেই ইন্টারভিউ অনলাইন কিংবা অফলাইনে নেওয়া হবে। ৭ থেকে ১৪ অগাস্টের মধ্যে হবে সেই ইন্টারভিউ। এ বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement