IISER Kolkata Recruitment 2024

রসায়নে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের কলকাতার আইআইএসইআর-এ কাজের সুযোগ

প্রতিষ্ঠানের তরফে বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের একটি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। রসায়নে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের উল্লিখিত পদে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৬:৩৫
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কর্মী নিয়োগ করবে ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ। প্রতিষ্ঠানের কলকাতার দফতরে টেকনিশিয়ান পদে কর্মী প্রয়োজন। ওই দফতরের বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের জন্য সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে ওই প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোট ১১ মাসের জন্য উল্লিখিত পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে নিযুক্তকে। সংশ্লিষ্ট পদে রসায়নে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। এ ছাড়াও বায়োকেমিস্ট্রিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিরাও উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন।

তবে, সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বায়াকোর নিয়ে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, তাঁদের ফ্লুইডোমিটার ব্যবহারের পূর্ব অভিজ্ঞতাও থাকা আবশ্যক। টেকনিশিয়ান হিসাবে নিযুক্তকে গবেষণাগারের বিভিন্ন যন্ত্র ব্যবহার করে তথ্য বিশ্লেষণ, পড়ুয়াদের প্রশিক্ষণ এবং গবেষণাগারের রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করতে হবে।

Advertisement

ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। নিয়োগের পর টেকনিশিয়ান হিসাবে কর্মরত ব্যক্তিকে প্রতি মাসে ৩০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। ২ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানের কলকাতার দফতরে ইন্টারভিউ নেওয়া হবে। ওই দিন জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি এবং কর্মজীবনের শংসাপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নেওয়ার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement