IISER Kolkata Recruitment

আইআইএসইআর কলকাতায় জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কারা আবেদন করবেন?

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে নির্দিষ্ট সময়ের চুক্তিতে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৪:২৯
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতায় কাজের সুযোগ। সংশ্লিষ্ট সংস্থায় কাজের জন্য স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। সংস্থার তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এই বিষয়ে বিশদ বলা হয়েছে। শূন্যপদ একটি।

Advertisement

সংস্থার সেন্টার ফর ক্লাইমেট অ্যান্ড এনভায়রনমেন্ট স্টাডিজ়-এর একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে জিয়োলজি, জিয়োফিজ়িক্স, অ্যাপ্লায়েড জিয়োলজি বা রসায়নে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) এবং গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট)-এর মতো সর্বভারতীয় পরীক্ষায় উত্তীর্ণ ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিকে ফিল্ড থেকে স্যাম্পলসংগ্রহের কাজ করতে হবে। এই কাজের জন্য তাঁকে প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের ইমেল মারফত ৬ অক্টোবরের আগে আবেদনপত্র পাঠাতে দিতে হবে। এর সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি জমা দিতে হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement