UBKV Recruitment 2024

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে অস্ট্রেলিয়ান সংস্থার প্রকল্পে নিয়োগ, শূন্যপদ ক'টি?

নিযুক্ত ব্যক্তির ফেলোশিপ হবে মাসে ৩১ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৭:৪৭
Share:

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কোচবিহারের উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণামূলক কাজের জন্য কর্মী প্রয়োজন। এই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ, ভুটান এবং ভারতে শস্য উৎপাদন সংক্রান্ত গবেষণার কাজ হবে। প্রকল্পে অর্থ সহায়তা করবে একটি আন্তর্জাতিক সংস্থা। নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের যে প্রকল্পে এই নিয়োগ, সেটির নাম— ‘অ্যাডিটিভ ইন্টারক্রপিং ইন ওয়াইড-রো ক্রপস ফর রেসিলিয়েন্ট ক্রপ প্রোডাকশন ইন বাংলাদেশ, ভুটান অ্যান্ড ইন্ডিয়া’। এতে অর্থসহায়তা করবে অস্ট্রেলিয়ান কাউন্সিল ফর ইন্টারন্যাশনাল এগ্রিকালচারাল রিসার্চ।

প্রকল্পটিতে সিনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে ২০২৮ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

Advertisement

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির ফেলোশিপ হবে মাসে ৩১ হাজার টাকা।

উল্লিখিত পদে আবেদন জানাতে প্রার্থীদের এগ্রিকালচারাল ইকোনমিক্স/ প্ল্যান্ট প্যাথোলজি/ অ্যাগ্রোনমি/ ভেজিটেবল সায়েন্স/ এগ্রিকালচারাল এন্টোমোলজিতে এমএসসি থাকতে হবে। যাঁদের স্থানীয় ভাষায় পারদর্শিতা, ফার্ম ম্যানেজমেন্টের অভিজ্ঞতা বা ফিল্ড ওয়ার্কের অভিজ্ঞতা রয়েছে, নিয়োগে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ২৪ নভেম্বর দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement