UBKV Recruitment 2024

কালিম্পং কৃষিবিজ্ঞান কেন্দ্রে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতাও দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৫
Share:

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কালিম্পং কৃষিবিজ্ঞান কেন্দ্রে গবেষণাধর্মী কাজের সুযোগ। এই মর্মে কোচবিহারের উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের তরফে বিশদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে গবেষণার কাজের জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কালিম্পং কৃষিবিজ্ঞান কেন্দ্রে যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ন্যাশনাল ইনোভেশন ইন ক্লাইমেট রেজ়িলিয়্যান্ট এগ্রিকালচার’ (এনআইসিআরএ)। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইকার)-এর অর্থপুষ্ট।

প্রকল্পটিতে নিয়োগ হবে সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে ২০২৬ সালের ৩১ মার্চ পর্যন্ত।

Advertisement

এসআরএফ পদে আবেদনের জন্য পুরুষ এবং মহিলা প্রার্থীদের বয়স যথাক্রমে ৩৫ এবং ৪০ বছরের মধ্যে থাকতে হবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতাও দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের এগ্রিকালচার বা হর্টিকালচারে এমএসসি ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, তাঁদের নেট-উত্তীর্ণ হওয়া এবং গবেষণার কাজে দু’বছরের অভিজ্ঞতা থাকাও জরুরি। যাঁদের হিল এগ্রিকালচার বা পার্বত্য কৃষি বিষয়ক জ্ঞান রয়েছে এবং এগ্রিকালচার/ রুরাল ডেভেলপমেন্ট-এ দু’বছর গবেষণাধর্মী কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ২১ অক্টোবর কালিম্পং কৃষিবিজ্ঞান কেন্দ্রে দুপুর ১২টা থেকে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement