Course in Ramakrishna Mission Vidyamandira

ডিজিট্যাল মার্কেটিংয়ে অনলাইন কোর্স করবেন? সুযোগ দিচ্ছে বেলুড় রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির

প্রতিষ্ঠানের সঙ্গে এই কোর্স আয়োজনের দায়িত্বে থাকবে এস্ট্রয় ইনফোকম বলে একটি বেসরকারি সংস্থা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৭:১২
Share:

বেলুড় রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির। সংগৃহীত ছবি।

দোকান-বাজারে কেনাকাটির পাশাপাশি ডিজিট্যাল যুগে পাল্লা দিয়ে বাড়ছে অনলাইন ক্রয়-বিক্রয়ও। তাই নিজস্ব ব্র্যান্ডের প্রচার এবং ক্রেতাদের সঙ্গে যোগাযোগ বাড়ানোর জন্য গুরুত্ব বাড়ছে ডিজিট্যাল মার্কেটিংয়ের। ইমেল, সোশ্যাল মিডিয়া-সহ বিভিন্ন ডিজিট্যাল মাধ্যমে নিজেদের বিক্রয়সামগ্রীর বিজ্ঞাপন নিয়ে হাজির হচ্ছেন বিক্রেতারা। আর তাই এই সমস্ত কথা ভেবে অনলাইন সার্টিফিকেট কোর্সের সুযোগ দিচ্ছে বেলুড়ের রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির।

Advertisement

প্রতিষ্ঠানের সঙ্গে এই কোর্স আয়োজনের দায়িত্বে থাকবে এস্ট্রয় ইনফোকম বলে একটি বেসরকারি সংস্থা। কোর্সটি তিন মাসের। প্রতি সপ্তাহে শনি এবং রবিবার করে মোট ৪ ঘণ্টার ক্লাস হবে। কোর্স ফি ৪০০০ টাকা। আসন সংখ্যা সীমিত। অনলাইনেই হবে ক্লাস। ইংরেজি মাধ্যমে পড়ানো হবে সম্পূর্ণ কোর্সটি। ক্লাসগুলি করাবেন বিষয় বিশেষজ্ঞরাই। ক্লাস শুরু হবে আগামী ২২ জুলাই থেকে।

বয়স ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন আগ্রহীরা। এ ছাড়া, আবেদনকারী পড়ুয়া এবং পেশাদারদের কম্পিউটারে ইন্টারনেট, ইমেল বা সোশ্যাল মিডিয়া ব্যবহারের ক্ষেত্রে স্বছন্দ হতে হবে।

Advertisement

আগ্রহীরা বিজ্ঞপ্তিতে দেওয়া রেজিস্ট্রেশনের লিঙ্কে গিয়ে কোর্সে আবেদন করতে পারবেন। এ বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement