NBU Admission 2024

কম্পিউটার সায়েন্সে এমটেক পড়বেন? সুযোগ দিচ্ছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রকাশিত হয়েছে এই বিজ্ঞপ্তি। এটি তিন বছরের একটি কোর্স। সম্পূর্ণ নাম ‘এমটেক ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৬:৩৬
Share:

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

কম্পিউটার সায়েন্স এবং টেকনোলজি-এ মাস্টার অফ টেকনোলজি (এমটেক) পড়বেন ভাবছেন? তা হলে খোঁজ নিতে পারেন রাজ্য সরকার অধীন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে। সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। অনলাইনে জমা দিতে হবে আবেদনপত্র।

Advertisement

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রকাশিত হয়েছে এই বিজ্ঞপ্তি। এটি তিন বছরের একটি কোর্স। সম্পূর্ণ নাম ‘এমটেক ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি। যদিও চলতি বছরের বিজ্ঞপ্তিতে আবেদনের যোগ্যতা বা কোর্সমূল্য বিষয়ে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। ২০২৩-এর বিজ্ঞপ্তি অনুযায়ী প্রথম সিমেস্টারের কোর্স মূল্য ৩২ হাজার টাকা, দ্বিতীয় সেমিস্টার থেকে কোর্স মূল্য ৩০ হাজার টাকা করে ধার্য করা হয়েছিল। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই)/ ইনফরমেশন টেকনোলজি (আইটি)/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই)-এ ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং (বিই)/ ব্যাচেলর অফ টেকনোলজি (বিটেক) ডিগ্রি থাকলে ভর্তির আবেদনপত্র পূরণ করা গিয়েছিল।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে প্রথমে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। এর পর অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। ২৭ অগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন অথবা প্রতিষ্ঠানে সরাসরি যোগাযোগ করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement