NIT Durgapur Recruitment 2024

এনআইটি দুর্গাপুরে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট বিভাগে আগামী ১৮ অক্টোবর নিয়োগ-ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৯
Share:

এনআইটি, দুর্গাপুর। সংগৃহীত ছবি।

দুর্গাপুরের কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে প্রতিষ্ঠানের তরফে। জানানো হয়েছে, প্রতিষ্ঠানে কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পে কর্মী প্রয়োজন। এর জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

প্রতিষ্ঠানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পের কাজ সম্পন্ন হবে। যার নাম— ‘ডিজ়াইন অ্যান্ড ফ্যাব্রিকেশন অফ ফুললি ডিজিটাল মোডেম অ্যান্ড ফিফো বাফার ফর ইন্ডিয়ান লং রেঞ্জ অ্যাপ্লিকেশন’। এতে অর্থ সহায়তা করবে কেন্দ্রের ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি মন্ত্রক।

প্রকল্পটিতে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে দু’বছর। প্রকল্পে আবেদনকারীদের জন্য কোনও বয়সসীমা নির্ধারণ করা হয়নি। তবে জানানো হয়েছে, নিযুক্তকে প্রতি মাসে ৫৮ হাজার টাকা সাম্মানিক দেওয়া হবে।

Advertisement

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমই/ এমটেক-এর পরে পিএইচডি বা সমতুল ডিগ্রি বা ডিজ়াইন, ডেভেলপমেন্ট, গবেষণা এবং শিক্ষকতার তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি, কোনও সায়েন্স সাইটেশন ইন্ডেক্স জার্নালে অন্তত একটি প্রকাশিত গবেষণাপত্রও থাকতে হবে। যাঁদের ভিএলএসআই ডিজ়াইন এবং ইডিএ টুলস সম্পর্কিত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট বিভাগে আগামী ১৮ অক্টোবর নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন সকাল ১০টার মধ্যে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement