JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজের সুযোগ, অর্থ যোগাবে সল্টলেকের ডব্লিউবিএনইউজেএস

প্রকল্পে নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে এক বছর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৫:৩৬
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গবেষণাধর্মী কাজের সুযোগ। এই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, দুগ্ধজাত দ্রব্য সংরক্ষণের মেয়াদ বাড়ানো নিয়ে গবেষণার কাজ হবে বিশ্ববিদ্যালয়ে। গবেষণা প্রকল্পের জন্য অর্থসহায়তা করবে একটি কেন্দ্র সরকারি শিক্ষা প্রতিষ্ঠান। নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের ফুড টেকনোলজি অ্যান্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পের জন্য অর্থসহায়তা করবে সল্টলেকের ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি অফ জুরিডিক্যাল সায়েন্সেস (ডব্লিউবিএনইউজেএস)। প্রকল্পটির নাম— ‘অপ্টিমাইজ়িং প্রসেসিং টু এনহ্যান্স দ্য সেলফ লাইফ অফ ইন্ডিজেনাস মিল্ক-বেসড সেমি সলিড সুইটস ফ্রম ওয়েস্ট বেঙ্গল ইন্ডিয়া: আ সাস্টেনেবেল স্ট্র্যাটেজি ফর ট্র্যাডিশনাল ক্যুইজিন প্রিজ়ার্ভেশন’।

প্রকল্পে রিসার্চ অ্যাসিসট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রকল্পে নিযুক্তদের কাজের মেয়াদ এক বছর। সংশ্লিষ্ট প্রকল্পে আবেদনের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। তবে জানানো হয়েছে, নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ২০ হাজার টাকা।

Advertisement

আবেদনকারীদের বায়োটেকনোলজি/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ফুড টেকনোলজি অ্যান্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিই বা বিটেক-এ ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর এবং এমই বা এমটেক-এ ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। যাঁদের বিভিন্ন ফুড প্রসেসিং টেকনিক, মাইক্রোবায়োলজি, ডাউনস্ট্রিম প্রসেসিং এবং টেকনিক্যাল ডকুমেন্টেশন বিষয়ক জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ২৭ অগস্ট দুপুর ২টোয় বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেকশন থেকে ৫০ টাকা মূল্যের বিনিময়ে সংগৃহীত আবেদনপত্র পূরণ করে এবং সঙ্গে অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement