IACS Recruitment 2024

যাদবপুরের আইএসিএসে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

গবেষণা প্রকল্পে ব্রিজ ফেলো পদে নিয়োগ হলে ফেলোশিপের পরিমাণ হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। অন্য দিকে, রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ হলে ফেলোশিপ দেওয়া হবে ৪৭,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১০
Share:

আইএসিএস। সংগৃহীত ছবি।

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ গবেষণাধর্মী কাজে কর্মী নিয়োগ করা হবে। বুধবারই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পের জন্য প্রার্থী বাছাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের টেকনিক্যাল রিসার্চ সেন্টার (টিআরসি)-এ গবেষণা প্রকল্পের কাজ হবে। গবেষণার বিষয় ‘এক্সপেরিমেন্টাল কন্ডেন্সড ম্যাটার ফিজ়িক্স। প্রকল্পটির জন্য কর্মী নিয়োগ করা হবে দু’বছরের জন্য।

প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়সের উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রকল্পে ব্রিজ ফেলো পদে ফলে নিয়োগ হলে ফেলোশিপের পরিমাণ হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। অন্য দিকে, রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ হলে ফেলোশিপ দেওয়া হবে ৪৭,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আবেদনকারীদের ফিজ়িক্স/ ইলেক্ট্রনিক্স সম্পর্কিত বিষয়ে পিএইচডি থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ১৪ মার্চ। এর পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement