IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট নিয়োগ, কোন বিভাগের জন্য?

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে সর্বাধিক ২৫ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৭:০৫
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি এমনটা জানিয়ে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, একটি বেসরকারি সংস্থার অর্থপুষ্ট প্রকল্পে স্বল্প সময়ের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানের এগ্রিকালচারাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে বেসরকারি সংস্থা গ্লোবালিজিআই এক্সপিরিয়েন্সেস প্রাইভেট লিমিটেড। প্রকল্পটির নাম— ‘মুডিস অ্যান্ড ব্রিউজ (এমওএ)’।

প্রকল্পে টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে দু’বছর। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের সর্বোচ্চ বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে সর্বাধিক ২৫ হাজার টাকা।

Advertisement

আবেদনকারীদের যে কোনও বিষয়ে স্নাতকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া এমএস ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট নিয়ে কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। যাঁদের সাপ্লাই চেন ম্যানেজমেন্ট সম্পর্কিত জ্ঞান এবং ল্যাব অ্যানালিসিস ও ইকুইপমেন্ট হ্যান্ডলিং সংক্রান্ত কাজের অভিজ্ঞতা রয়েছে, তাদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। মহিলা প্রার্থীরা বাদে বাকিদের এই প্রকল্পে আবেদনের জন্য জমা দিতে হবে ১০০ টাকা। আগামী ৪ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদ জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement