CSIR CGCRI Recruitment 2024

যাদবপুরের সিজিসিআরআইতে দু’টি প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রকল্পের উভর নির্ভর করে নিযুক্তদের ফেলোশিপ হবে মাসে ৩৭ হাজার টাকা বা ৫৮ হাজার টাকা। সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৭:২২
Share:

সিএসআইআর-সিজিসিআরআই। সংগৃহীত ছবি।

দু’টি পৃথক গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করবে যাদবপুরের সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই) বা কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা প্রতিষ্ঠান। এই মর্মে সম্প্রতি কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর) অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। জানানো হয়েছে, প্রকল্পগুলিতে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ হবে। এর জন্য ইতিমধ্যেই অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রকল্প দু’টিতে অর্থ সহায়তা করবে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর) এবং কেন্দ্রীয় প্রতিরক্ষা গবেষণা এবং উন্নয়ন সংস্থা (ডিআরডিও) অধীনস্থ ডিরেক্টরেট অফ ফিউচারিস্টিক টেকনোলজি ম্যানেজমেন্ট (ডিএফটিএম)।

দুই প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো এবং রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে। মোট শূন্যপদের সংখ্যা দুই। প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে কর্মী নিয়োগ করা হবে। প্রথমে দু’টি প্রকল্পেই এক বছরের জন্য নিয়োগ হবে। এর পরে শর্তসাপেক্ষে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement

প্রকল্পগুলিতে আবেদনকারীদের বয়স হতে হবে ৩০ বা ৩৫ বছরের মধ্যে। প্রকল্পের উভর নির্ভর করে নিযুক্তদের ফেলোশিপ হবে মাসে ৩৭ হাজার টাকা বা ৫৮ হাজার টাকা। সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

ডিআরডিও-ডিএফটিএম-এর অর্থপুষ্ট প্রকল্পটিতে আবেদনের জন্য প্রার্থীদের ফিজ়িক্স/ ইলেক্ট্রনিক্স/ ফোটোনিক্স বা সমতুল বিষয়ে পিএইচডি থাকতে হবে। একই ভাবে অন্য প্রকল্পে আবেদনের জন্যেও যোগ্যতার পৃথক ভিন্ন মাপকাঠি ধার্য করা হয়েছে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ উভয় প্রকল্পে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন যথাক্রমে ২২ এবং ২৮ অক্টোবর। এর পর সংশ্লিষ্ট পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউ হবে যথাক্রমে ২৪ এবং ৩০ অক্টোবর। সংশ্লিষ্ট দিনে প্রার্থীদের আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে নির্ধারিত সময়ের মধ্যে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে । নিয়োগের শর্তাবলি সবিস্তার জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement