UBKV Recruitment 2024

এগ্রিকালচার বা প্ল্যান্ট প্যাথোলজি নিয়ে পড়েছেন? উত্তরবঙ্গে রয়েছে গবেষণার সুযোগ

বিশ্ববিদ্যালয়ে আগামী ২৪ অক্টোবর দুপুর ২টো নাগাদ নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৫:৪৩
Share:

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কোচবিহারের উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এমনটা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি জারি হয়েছে। জানানো হয়েছে, প্রতিষ্ঠানে একটি গবেষণাধর্মী প্রকল্পে চুক্তির ভিত্তিতে গবেষক নিয়োগ করা হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটি জেইউ এগ্রি সায়েন্সেস প্রাইভেট লিমিটেড নামে এক বেসরকারি সংস্থার অর্থপুষ্ট। প্রকল্পটিতে নিয়োগ হবে প্রোজেক্ট ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে ২০২৭ সালের ৩১ মার্চ পর্যন্ত।

প্রোজেক্ট ফেলো পদে আবেদনের জন্য পুরুষ এবং মহিলা প্রার্থীদের বয়স যথাক্রমে ৩৫ এবং ৪০ বছরের মধ্যে থাকতে হবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ১৫ হাজার টাকা দেওয়া হবে।

Advertisement

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের এগ্রিকালচার বা প্ল্যান্ট প্যাথোলজিতে স্নাতকোত্তরের পাশাপাশি কম্পিউটার পরিচালনা সংক্রান্ত জ্ঞান থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ে আগামী ২৪ অক্টোবর দুপুর ২টো নাগাদ হবে নিয়োগের ইন্টারভিউ। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement