Aliah University Recruitment 2024

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেবে আলিয়া বিশ্ববিদ্যালয়, প্রতি মাসে সাম্মানিক ১৮ হাজার টাকা

বিশ্ববিদ্যালয়ের তরফে ইন্ডিয়ান ন্যাশনাল সায়েন্স অ্যাকাডেমিতে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। বিশেষ গবেষণার কাজের জন্য এই নিয়োগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ২০:০২
Share:

আলিয়া বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আলিয়া বিশ্ববিদ্যালয়ে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের। এই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি হয়েছে। তবে সরাসরি বিশ্ববিদ্যালয়ে নয়, বিশ্ববিদ্যালয়ের তরফে ইন্ডিয়ান ন্যাশনাল সায়েন্স অ্যাকাডেমিতে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে এই নিয়োগ হবে।

Advertisement

প্রতিষ্ঠানের ইতিহাস বিভাগের তরফে এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ১৮ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে। প্রথমে কাজের মেয়াদ হবে এক বছর। পরে প্রয়োজন অনুযায়ী তা বাড়ানো হতে পারে।

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। পাশাপাশি, ফারসি, ইংরেজি, কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকলে এবং এই কাজের পূর্ব-অভিজ্ঞতা থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতার মাপকাঠি জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

Advertisement

আগ্রহীদের আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের হোমপেজে ওই বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পাঠাতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১২ অগস্ট।

এ বিষয়ে আরও সবিস্তার তথ্য ও শর্তাবলি জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement