JU Recruitment 2024

একটি গবেষণা প্রকল্পে জেআরএফ নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

‘ওয়েস্ট বেঙ্গল সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি’র অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি। কাজের মেয়াদ তিন বছরের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১৯:৩৬
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের তরফে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। একটি বিশেষ প্রজেক্টের কাজের জন্য এক জন জেআরএফ নেওয়া হবে।

Advertisement

‘ওয়েস্ট বেঙ্গল সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি’র অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি। কাজের মেয়াদ তিন বছরের। প্রথম দু’বছর প্রতি মাসে ২৫ হাজার টাকা করে এবং শেষ বছর ৩০ হাজার টাকা করে সাম্মানিক দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ায়রিং বিষয়ে মাস্টার অফ টেকনোলজি/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং-এ স্পেশালাইজ়েশন থাকলে ভাল। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের মূল্য হিসাবে ধার্য করা হয়েছে ৫০ টাকা। ১৬ অগস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। আবেদন গ্রহণ প্রক্রিয়া শেষ হলে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য মেল করা হবে। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement