AIIMS Kalyani Recruitment 2024

এমস কল্যাণীর মাইক্রোবায়োলজি বিভাগে গবেষণার সুযোগ, নিয়োগ কোন পদে?

লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে আগামী ১৭ অগস্ট সকাল ১০টা থেকে পরীক্ষার আয়োজন করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৭:০৯
Share:

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ গবেষণাধর্মী কাজের সুযোগ। দু’দিন আগে এই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানে গবেষণা প্রকল্পের জন্য অস্থায়ী ভাবে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের মাইক্রোবায়োলজি বিভাগের ভাইরাল রিসার্চ অ্যান্ড ডায়গনোস্টিক ল্যাবরেটরি (ভিআরডিএল)-এ প্রকল্পের কাজ হবে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে প্রকল্পের নাম উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, প্রকল্পটির জন্য কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের ডিপার্টমেন্ট অফ হেলথ রিসার্চ (ডিএইচআর) অর্থ সহায়তা করবে।

প্রকল্পটিতে রিসার্চ সায়েন্টিস্ট বি (নন-মেডিক্যাল) পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পটিতে চুক্তির ভিত্তিতে ছ’মাসের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর প্রয়োজন এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে ছ’মাস পর চুক্তির মেয়াদ বাড়ানো হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আবেদনকারীদের বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৫৬ হাজার টাকা। এ ছাড়া মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

Advertisement

আবেদনকারীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মাইক্রোবায়োলজি, ভাইরোলজি, বায়োটেকনোলজি, মেডিক্যাল মাইক্রোবায়োলজি বা সমতুল বিষয়ে স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস নিয়ে উত্তীর্ণ হতে হবে। যাঁদের সংশ্লিষ্ট বিষয়গুলিতে স্নাতকোত্তরে সেকেন্ড ক্লাস এবং পিএইচডি রয়েছে, তাঁরাও এই প্রকল্পে আবেদন জানাতে পারবেন। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১০ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে আগামী ১৭ অগস্ট সকাল ১০টা থেকে পরীক্ষার আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে যথাসময়ে প্রতিষ্ঠানে পৌঁছে যেতে হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement