IGNOU Recruitment 2024

ইগনু-র দু’টি বিভাগে পরামর্শদাতা পদে কর্মখালি, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ফ্রিডম স্ট্রাগল অ্যান্ড ডায়াসপোরা স্টাডিজ় এবং স্কুল অফ ইন্টারডিসিপ্লিনারি অ্যান্ড ট্রান্স-ডিসিপ্লিনারি স্টাডিজ়ের জন্য এই নিয়োগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ১৭:২৭
Share:

ইগনু। সংগৃহীত ছবি।

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-এ কর্মখালি। বিশ্ববিদ্যালয় অধীনস্থ একটি সেন্টার এবং একটি স্কুলে কর্মী নিয়োগ করা হবে। এ কথা জানিয়ে সম্প্রতি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। উভয় ক্ষেত্রেই নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য অনলাইন এবং অফলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ফ্রিডম স্ট্রাগল অ্যান্ড ডায়াসপোরা স্টাডিজ় এবং স্কুল অফ ইন্টারডিসিপ্লিনারি অ্যান্ড ট্রান্স-ডিসিপ্লিনারি স্টাডিজ়ের জন্য এই নিয়োগ। উভয় ক্ষেত্রেই নিয়োগ হবে কনসালট্যান্ট বা পরামর্শদাতা পদে। সব মিলিয়ে মোট শূন্যপদ দু’টি। দু’ক্ষেত্রেই প্রথমে কর্মীদের চুক্তির ভিত্তিতে ছ’মাসের জন্য নিয়োগ করা হবে। এর পর নিযুক্তদের কাজের দক্ষতা এবং প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়িয়ে সর্বাধিক দু’বছর পর্যন্ত করা হতে পারে। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৪০ হাজার থেকে ৬০ হাজার টাকা।

সেন্টার ফর ফ্রিডম স্ট্রাগল অ্যান্ড ডায়াসপোরা স্টাডিজ়ে আবেদনের জন্য প্রার্থীদের আধুনিক ভারতের ইতিহাস, হিন্দি বা ভূগোলে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বরে নিয়ে স্নাতকোত্তরোত্তীর্ণ হতে হবে। সংরক্ষিতদের জন্য নম্বরের ছাড় থাকবে। যাঁরা সংশ্লিষ্ট বিষয়ে ইউজিসি নেট উত্তীর্ণ বা সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি করেছেন বা যাঁদের অন্যান্য কাজের দক্ষতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

চাকরিপ্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডি বা ঠিকানায় নিজেদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement