Sensex Nifty

কমল বেসরকারি ব্যাঙ্কের শেয়ারে দর, ফের নামল সেনসেক্স ও নিফটি

সপ্তাহের শেষ দিনে লেনদেনের দিনে শেয়ার বাজারে দেখা গেল সামান্য পতন। শুক্রবার সেনসেক্স ও নিফটির লেখচিত্রে দেখা গেল পতন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১৬
Share:

—প্রতীকী ছবি

গত কয়েক দিন ধরেই বিদ্যুৎ গতিতে ছুটছিল শেয়ার বাজার। চলতি সপ্তাহের শেষ লেনদেনের দিনে এসে সামান্য নামল সেনসেক্স ও নিফটি। শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২৬৪ পয়েন্ট পড়েছে বম্বে স্টক এক্সচেঞ্জের (বিএসই) শেয়ার সূচক। যা প্রায় ০.৩১ শতাংশ।

Advertisement

এ দিন বাজার বন্ধ হওয়ার সময়ে ৮৫,৫৭১.৮৫ পয়েন্টে পৌঁছে থেমে যায় সেনসেক্স। বাজার খোলার সময়ে যা ছিল ৮৫,৯৯৩.৮৪। দিনের মধ্যে এক বার বিএসই-র শেয়ার সূচক ৮৫,৯৭৮.২৫ পয়েন্টে উঠেছিল। যা সর্বোচ্চ।

অন্য দিকে ৩৭.১০ পয়েন্ট নেমেছে নিফটি ৫০। ফলে দিন শেষে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের (এনএসই) শেয়ার সূচক চলে আসে ২৬,১৭৮.৯৫ পয়েন্টে। এই বাজারে ০.১৪ শতাংশ পতন দেখা গিয়েছে। এ দিন ২৬,২৪৮.২৫ পয়েন্টে খুলেছিল নিফটি। দিনের মধ্যে যা সর্বোচ্চ ২৬,২৭৭.৩৫ পয়েন্টে উঠেছিল।

Advertisement

সপ্তাহের শেষ দিনে ব্যাঙ্ক ও রিয়্যালটির সূচকে এক শতাংশ পতন লক্ষ্য করা গিয়েছে। তবে বিএসইতে ভাল ফল করেছে মাঝারি ও ছোট ক্যাপের প্রায় সব সংস্থা। এগুলির শেয়ারের দর যথাক্রমে ০.২৯ ও ০.০৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

সেনসেক্সের নিরিখে এ দিন মোটা মুনাফা দিয়েছে সান ফার্মা, টাইটান, আরআইএল, এনটিপিসি ও এইচসিএল টেক। আবার বিএসইতে দর পড়েছে পাওয়ার গ্রিড, আইসিআইসিআই ব্যাঙ্ক, ভারতী এয়ারটেল, এইচডিএফসি ব্যাঙ্ক, কোটাক ব্যাঙ্ক এবং লার্সেন অ্যান্ড টুব্রোর।

উল্লেখ্য, শুক্রবার নিয়ে শেষ ছ’টি কেনাবেচার সেশনে ২৬ হাজারের উপরে শেষ করল নিফটি। এনএসসিতে এ দিন ভালো মুনাফা দিয়েছে বিপিসিএল, সিপলা, সান ফার্মা, ডিভিস ল্যাব এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। পাশাপাশি, দাম পড়েছে পাওয়ার গ্রিড, ভারতী এয়ারটেল, এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক ও হিরো মোটো কর্পের।

(বিশেষ দ্রষ্টব্য: শেয়ার বাজারে লগ্নি বাজারগত ঝুঁকি সাপেক্ষ। আর তাই বিশেষজ্ঞদের পরামর্শ মেনেই স্টকে বিনিয়োগ করুন। এতে আর্থিক ভাবে লোকসান হলে আনন্দবাজার অনলাইন কর্তৃপক্ষ কোনও ভাবেই দায়ী নয়।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement