Haunted Place For Travel

গোটা দ্বীপ কেনা যায় জলের দরে! কিন্তু কেনে না কেউ, ভূতেদের উৎপাতের গল্পে গায়ে কাঁটা দেবে

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৯:২৮
Share:
০১ ০৭

ভূতেরা কি সত্যিই আছে? ভারতীয় লোককথা, পুরাণে ভূতেদের অস্তিত্ব নিয়ে নানা কথা বলা হয়েছে। কেউ তা বিশ্বাস করেন, কেউ করেন না। কিন্তু ইতালির এই দ্বীপের ঘটনাটা প্রমাণ করে দেয়, ভূত থাকুক বা না-থাকুক, ভূতের ভয় ষোলো আনাই আছে।

০২ ০৭

আর সেই ভয় এতটাই তীব্র যে, তার পাশে কোনও লোভও দাঁড়াতে পারে না। একটা গোটা দ্বীপ। দাম নামমাত্র। হয়তো কলকাতার মতো শহরে একটা ছোট ফ্ল্যাটের যা দাম, সেটুকুই। তবু কেউ কিনতে চান না সেই দ্বীপ। কেন? ভূতের ভয়।

Advertisement
০৩ ০৭

ইতালির ভেনিসের অনতিদূরেই এই দ্বীপ। নাম পোভেল্লিয়া। এক সময়ে এখানে কোয়ারেনটাইন করে রাখা হত প্লেগে আক্রান্তদের। বহু প্লেগ রোগীর মৃত্যু হয় এই দ্বীপে।

০৪ ০৭

পরে প্লেগের দাপট কমে আসে। তখন পূর্বতন কোয়ারেন্টাইন বিল্ডিংটিকে ব্যবহার করা শুরু হয় মানসিক রোগের হাসপাতাল হিসাবে। অ্যাসাইলম। সেই হাসপাতালেও বহু রোগীর ওপর অত্যাচারের ঘটনার কথা আজও খুঁজে পাওয়া যায় ইতিহাসের পাতায়।

০৫ ০৭

সেই হাসপাতাল বহু বছর আগেই বন্ধ হয়েছে। এই দ্বীপে সাধারণ মানুষের যাওয়াও নিষিদ্ধ। কারণ এখানে নাকি এমন কিছু ঘটে, যার ব্যাখ্যা বিজ্ঞান দিতে পারে না।

০৬ ০৭

কেউ একান্তই যেতে চাইলে আগে থেকে পারমিট জোগার করতে হয়। বহু বার এই দ্বীপ বিক্রি হয়েছে। কিন্তু কোনও মালিকই নাকি এখানে গিয়ে থাকতে পারেননি।

০৭ ০৭

রাতের অন্ধকার নামলেই নাকি দ্বীপ জুড়ে শুরু হয়ে যায় ভৌতিক কাণ্ডকারখানা। ঘুরে বেড়ায় নিদেনপক্ষে একশো ভূত। যুগের পর যুগ কেটে গেলেও আজও পোভেল্লিয়া দাঁড়িয়ে আছে অদ্ভুত কিছু রহস্যের কেন্দ্র হয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement