Cyclone Dana

‘ডেনা’র তাণ্ডবে বাড়ি থেকে বেরোনোয় ‘মানা’? ঝড় এবং উৎসবের মরসুমে অবসরযাপনের উপায় আছে ঢের!

একে তো ছুটির মরসুম। তায় ‘দানা’র তাণ্ডবে ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি। বাড়ি থেকে বাইরে বেরোনোর কথা ভাবছেন না তো? কিন্তু বাড়ি বসে এত ক্ষণ কী করবেন?

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ২০:১৬
Share:
০১ ০৭

একে তো ছুটির মরসুম। তায় ‘ডেনা’র তাণ্ডবে ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি। বাড়ি থেকে বাইরে বেরোনোর কথা ভাবছেন না তো? কিন্তু বাড়ি বসে এত ক্ষণ কী করবেন? ‘ওয়ার্ক ফ্রম হোম’-এর চিন্তা যদি না থাকে তা হলেও অনায়াসে কাজে লাগাতে পারেন অবসর সময়কে। ঝড়জলের দিনগুলি বাড়িতে থেকেই কী ভাবে সময় কাটাবেন? রইল তালিকা। বাড়ি থাকুন, নিরাপদ থাকুন।

০২ ০৭

ঘর পরিষ্কার করুন- সারা সপ্তাহ কাজ করে একটা দিন বাড়ি থাকলে সে দিন ঘর পরিষ্কারের ঝক্কি কেউই পোহাতে চান না। তবুও এ দিন পুরো বাড়ি পরিষ্কার করতে না গিয়ে বাড়ির পছন্দের কোনও জায়গা বেছে নিন। বইয়ের তাক কিংবা ড্রেসিং টেবিল ইত্যাদি সুন্দর করে গুছিয়ে রাখতে পারেন। কিংবা সামনেই তো দীপাবলি। সুন্দর করে পছন্দের লাইট লাগানোর কাজটি সারতে পারেন। এতে মন ভাল থাকবে আর সময়ও কাটবে।

Advertisement
০৩ ০৭

রান্না করতে পারেন- কাজের ব্যস্ততায় সপ্তাহভর হেঁশেলে ঢোকার সুযোগ হয় না। এই একটা দিন নিজের পছন্দসহিত রান্না করতেই পারেন। কিংবা পরিবারের সকলকে বিশেষ কিছু রান্না করে খাওয়াতে পারেন। বাড়ির সকলে খুশি হবেন, আবার আপনার সময়ও কেটে যাবে।

০৪ ০৭

শরীরচর্চা- শরীর সুস্থ রাখতে নিয়ম করে শরীরচর্চা করা জরুরি। কাজের চাপে শরীরের দিকে তেমন নজর দেওয়া হচ্ছে না? ছুটির দিনটি শুরু করুন শরীরচর্চা করে। ধ্যান কিংবা প্রাণায়াম করুন, নাচতে ভালবাসলে তাই করুন। এগুলি করলেও শরীর থাকবে সুস্থ ও ঝরঝরে। মনও ভাল থাকবে।

০৫ ০৭

রূপচর্চা- গোটা সপ্তাহে তো নিজের জন্য আলাদা করে সময় পাওয়া যায় না। ছুটির দিনগুলিতে ত্বকের একটু বাড়তি যত্ন নিয়েই দেখুন না। ঝড়ের মধ্যে পার্লারে যেতে হবে না। বাড়িতেও রূপচর্চা করতে পারেন।

০৬ ০৭

গান শোনা- বৃষ্টির মরসুম আর কানে পছন্দের গান, এর থেকে অপূর্ব যুগলবন্দি আর কী হতে পারে!

০৭ ০৭

পছন্দের সিনেমা দেখা- ব্যস্ততার ফাঁকে একটা দিন পেয়েছেন যখন, না দেখা কিন্তু দেখার ইচ্ছে রয়েছে, এমন ছবির তালিকা এবার খালি করেই দিন। সামনেই তো ভূতচতুর্দশী। সেরা ভূতের ছবির তালিকাও কি দিয়ে দিতে হবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement